মোঃ এনামুল হক: কলেজের টাকার হিসাব মেলেনি মিটিংএ প্রকাশ হলো। আজ সকালের মিটিং এ কলেজের অধ্যক্ষ অনুপস্থিত, ম্যানেজিং কমিটি সহ ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ আলোচনায় দুর্নীতি পেলেন।নড়াইল জেলা লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের, দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রী কলেজ চলছে দুর্নীতি আর এই দুর্নীতির মধ্যে জড়িত অধ্যক্ষ মোঃ মোশাররফ হোসেন।কলেজ হল রুমে স্হান না পেয়ে ফাঁকা জায়গাতে এলাকার সম্মান জনক লোকদের নিয়ে কলেজ সভাপতি আজাদ শিকদার এবং ইউপি চেয়ারম্যান নীনা ইয়াছমিন আলোচনা শুরু করেন। উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যানগন শিকদার মাহাবুবুর রহমান, মোঃ তরিকুল ওসমান,মোঃ মু্ন্জুরুল ইসলাম। বিশেষ ব্যক্তিগন শেখ বাদশা মিয়া (মুক্তিযোদ্ধা),মোঃ আক্কেল আলী,মোঃ আফজাল(স্কুল প্রধান শিক্ষক),মোঃ রন্জু বিশ্বাস(কলেজ সদস্য), মোঃ মল্লিক হাফিজুর রহমান(কলেজ প্রভাষক),মোঃ মুস্তফিজুর রহমান(কলেজের প্রভাষক), মোঃ ফয়েজ বিশ্বাস,। ওয়াড মেম্বার -জুড়োন ঘোষ,মিলন মোল্যা, আলম মোল্যা ইউনিয়নের আরো অনেকেই।কলেজ মিটিংএর সভাপতিত্ব করেন ইউপি নীনা ইয়াছমিন।

বর্তমান কলেজ সভাপতি আজাদ শিকদার বলেন আমাকে সভাপতির থেকে বাদ দেওয়া হয়েছিলো ১৭/২/২১ ইং তারিখে। পরবর্তী হাইকোর্টে রীট করে এবং রীট গ্রহন করে সভাপতি বহল হন।আজাদ শিকদার বলেন কলেজের অধ্যক্ষ মোশাররফ হোসেন/আজাদ শিকদার/নিজাম আলী তিন জনের সাক্ষরে টাকা তোলা হয় তবে কলেজের অধ্যক্ষ নিজাম আলীকে বাদ দিয়ে দিন।তাকে বাদ রেখে নিজেই একাউন্ট থেকে টাকা তোলেন অধ্যক্ষ। সভাপতি আজাদ বলেন ৪৪ লক্ষ টাকা কলেজে আয় হয়। একাউন্টে জমা আছে ১লক্ষ ৩৬ হাজার টাকা অডিট করে পায়।একাউন্টে কলেজে জমা আছে ১৪ লক্ষ টাকা।নিজের একাউন্টে রাখেন ২লক্ষ ৭৬ হাজার টাকা। এরকমের দুর্নীতি আর অনিয়ম যদি কলেজে বা শিক্ষা প্রতিষ্ঠানে হয় তাহলে বলার কিছু নাই সাধারন জনগনের। তুহিন শেখ বলেন দিঘলিয়া কলেজে পাহাড় সমান অভিযোগ,টাকা আত্মসাৎ দূর্নীতি চলছে। শিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত টাকা নেওয়া বন্ধ করতে হবে। শেখ বাদশা মিয়া(মুক্তিযোদ্ধা) তিনি বলেন কলেজের ম্যানেজিং কমিটি সদস্যরা অধ্যক্ষ মোশাররফ হোসেন কে ডেকে হিসাব চাওয়া হোক সকলেই একমত পোষন করেন।সাবেক চেয়ারম্যান এবং দিঘলিয়া স্কুল সভাপতি মোঃ তরিকুল ওসমান বলেন মোশাররফ হোসেন+আজাদ শিকদার পরিচয় শ্যালোক দুলাভাই। কলেজ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সাবেক চেয়ারম্যান শিকদার মাহাবুবুর রহমান অধ্যক্ষের শশুর হয়,সভাপতি মিটিং ডাকবে না মিটিং ডাকবে কলেজের অধ্যক্ষ মোশাররফ। তরিকুল ওসমান বলেন নড়াইল জেলার মধ্যে দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রী কলেজ।আজ দূর্নীতির বিষয়টি নিয়ে দফায় দফায় মিটিং চলছে কলেজের জমা টাকার জন্য। যাচাইয়ের প্রয়োজন মনে করেন উপস্থিতি লোকজন।কলেজ সভাপতি বলেন আমার সভাপতি থাকার ইচ্ছা নেই।বাদশা মিয়া বলেন তাহলে হাই কোর্ট রীট করলে কেন সভাপতি আজাদ শিকদারের উওর নাই। মিতুল মীর বলেন কলেজের টাকার হিসাব নাই মিটিং এ কেন।অধ্যক্ষকে ডাকলে ডাকে কেন সাড়া দিচ্ছে না? ম্যানেজিং কমিটিকে পরামর্শ দিলেন কলেজের অধ্যক্ষকে নোটিশ দিবে হবে।অহিদুর শিকদার বলেন কলেজটি এখন আত্মীয়করন হয়ে গেছে।এভাবে চলতে পারে না। কলেজের অধ্যক্ষ মোশাররফ কোন মিটিংএ হাজির হয় না। টাকার হিসাব দেয় না।তাহলে কি হবে ৩০লক্ষ টাকার।

সর্বশেষ সকলের আলোচনা করে সিদ্ধান্ত হলো নতুন করে মিটিংএর তারিখ নির্ধারন করতে হবে।দিঘলিয়া ইউপি চেয়ারম্যান নীনা ইয়াছমিন কে সাবেক চেয়ারম্যান গন পরামর্শ দিলেন যে অবশ্যই অধ্যক্ষকে উপস্থিত হতে হবে কারন টাকা আত্মসাৎ করেছে এবং অনিয়ম করেছে এজন্য তার উপস্থিত একান্ত প্রয়োজন।

বর্তমান চেয়ারম্যান নীনা ইয়াছমিন তাদের কথায় সমর্থন করেন এবং সকলের সহযোগীতা চাইলেন এবং মিটিং এর কার্যক্রম শেষ করলেন।